একনায়িকাতন্ত্র

আমার বুকের ভেতরের "মন" নামক রাষ্ট্রে ভালোবাসার অজুহাতে যে স্বৈরাচারী শাসন ব্যবস্থা চলছে, তার নাম একনায়িকাতন্ত্র।
নায়িকার ইচ্ছেমতো বুকের ভেতরটা প্রতিনিয়ত লুটপাট হয়ে যাচ্ছে, দেখার কেউ নেই, শোনার কেউ নেই,বলার ভাষাও নেই, অদ্ভুত সে শাসন।শুধু কি তাই, সে রীতিমত আমার খাওয়া-দাওয়া এমনকি ঘুমের ওপর খবরদারি করছে।সবকিছু তার নিয়ন্ত্রণে।যেমন ইচ্ছা তেমন শাসন করছে।আমার কোন কথাই শুনছে না।তার এই ফ্যাসীবাদী রুপ দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছে।তাই সামরিক বাহিনী (বিবেক) দিয়ে বার বার হামলা চালিয়েও তার সাথে পেরে উঠছি না।এ যেন লৌহমানবী মার্গারেট থ্যাচার।হিটলারের গেস্টাপো বাহিনী (আবেগ) তারে র্নিছিদ্র নিরাপত্তা দিয়ে চলছে।সামরিক বাহিনীর সব ধরনের অপারেশন বিফল হওয়ার পথে।কোন চুক্তি করতেও রাজি না মানে যৌথ শাসন ব্যবস্থা :আবেগের জায়গায় আবেগ থাকবে,বিবেকের জায়গায় বিবেক।
তার মানে কি বুঝলেন::

আমার মাঝে নেই আমি
আছে আরেকজন।
শাসনের নামে যে চালাচ্ছে
রীতিমত দুঃশাসন

জরুরী ভিত্তিতে চাই

তার অভিসংশন

সংবিধানের ৫২ নং অনুচ্ছেদ

মোতাবেক সর্বসম্মতি প্রয়োজন।।

ভাবার্থ:: সত্যিকারের প্রেমে পড়লে যা হয়

বি.দ্র:: চেষ্টা করেছি বিষয়টা ফুটিয়ে তোলার জন্য।ভুল থাকতে পারে,অস্বাভাবিক কিছু না।।

No comments

Featured post

একনায়িকাতন্ত্র

আমার বুকের ভেতরের "মন" নামক রাষ্ট্রে ভালোবাসার অজুহাতে যে স্বৈরাচারী শাসন ব্যবস্থা চলছে, তার নাম একনায়িকাতন্ত্র। নায়িকার ইচ্ছেমতো...

Powered by Blogger.